শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

আপডেট
বিদ্যুৎতের খুটি ও টিউবওয়েল বসিয়ে সড়ক সংকোচন, জনদুর্ভোগ 

বিদ্যুৎতের খুটি ও টিউবওয়েল বসিয়ে সড়ক সংকোচন, জনদুর্ভোগ 

মো. আব্দুল মান্নান, স্টাফ রিপোর্টার : ময়মনসিংহের ফুলপুর পৌরসভার ৬নং ওয়ার্ডে ছনকান্দা বাজার থেকে সাবেক উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল ও সাবেক এমপি হায়াতোর রহমান খান বেলালের বাড়ির দিকে যেতে মূল সড়কের এক পাশে টিউবওয়েল ও বিদ্যুতের খুটি বসিয়ে সড়ককে সংকোচিত করা হয়েছে। সড়কটি এমনিতেই ছোট ও ভাঙা।
জায়গায় জায়গায় গর্ত। এর মধ্যে আবার টিউবওয়েল ও বিদ্যুতের খুটি বসানোর কারণে সমস্যা বেড়েছে। এদিক দিয়ে খেলার মাঠ, সাহাপাড়া, পাইকপাড়া, নগুয়া, ডেফুলিয়া ও শিলপুরসহ বিভিন্ন এলাকার লোকজন চলাচল করে থাকেন। সরেজমিন গিয়ে দেখা যায়, রিকশা, অটোরিকশা, পিকআপ ভ্যান ও ট্রাক জাতীয় বহু যানবাহন ওইদিক দিয়ে চলাচল করে থাকে।
বিশ্বজিৎ নামে স্থানীয় এক নাগরিক বলেন, সড়কে এই টিউবওয়েল ও বিদ্যুতের খুটির কারণে সমস্যা হয়। বিশেষ করে বাজারের দিন বা মাঠে কোন জাতীয় অনুষ্ঠান বা খেলা থাকলে হাজারো লোকের ভীড় হয় এ সড়কে। তখন গাড়ি ঘুরানো বা চলাচলে খুবই সমস্যা হয়।  জানা যায়, প্রায় ১ যুগ ধরে ওই সড়ক উন্নয়নে কোন হাত দেওয়া হয়নি। ফলে সড়কটি ভেঙে বিশ্রী রূপ ধারণ করেছে। চলাচলে দুর্ভোগের শিকার হচ্ছেন পথচারীরা। ছোট্ট ওই সড়কের এক পাশে বিদ্যুতের খুটি ও টিউবওয়েল বসিয়ে রাস্তাকে সংকোচিত করায় জনদুর্ভোগ আরও বৃদ্ধি পেয়েছে।
সচেতন মহল মনে করেন, এগুলো সড়ক থেকে সরিয়ে দিলে ভাল হবে।  এ ব্যাপারে জানতে চাইলে ফুলপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের টানা দুইবারের নির্বাচিত কাউন্সিলর তফাজ্জল হোসেন বলেন, সড়কটি ভাঙা। এটা ঠিক আছে। টেন্ডার হয়েছে। জুনের মধ্যেই কাজ ধরা হবে। কিন্তু সড়কে টিউবওয়েল ও বিদ্যুতের খুটি কোথায় পেলেন?  আমরা বাপদাদা সবাই সবসময় এদিক দিয়ে চলাচল করি। আমরা তো দেখলাম না।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |